মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং। ২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ। রাত ৯:৪৮








প্রচ্ছদ » চাকরি

‘৫ হাজার আইটি প্রফেশনালের চাকরির সুযোগ’

আগামী ৫ অক্টোবর যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আয়োজন করা হচ্ছে চাকরিমেলা। দিনব্যাপী এ মেলা চলাকালে পার্কের অডিটোরিয়ামগুলোতে চলবে আইটি সংক্রান্ত কর্মশালা, গোলটেবিল বৈঠক।

শনিবার দুপুরে স্থানীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ‘৫ অক্টোবরের চাকরি মেলায় ঢাকার প্রায় ৪০টি আইটি প্রতিষ্ঠান অংশ নেবে। এছাড়া খুলনা বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং টেকনিক্যাল কলেজগুলোর কয়েক হাজার শিক্ষার্থীও আসবেন।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

জাহাঙ্গীর আলম বলেন, ‘এই পার্কে যে সব সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান জায়গা পাবে, তাদের কাজের জন্য প্রচুর আইটি প্রফেশনাল প্রয়োজন হবে। এসব আইটি প্রফেশনালের বেশিরভাগই হবে যশোর অঞ্চলের। এখানে প্রায় পাঁচ হাজার লোকের কর্মসংস্থান হবে।

এ অঞ্চলের আইটি প্রফেশনালদের সাথে আইটি কোম্পানিগুলোর সরাসরি সংযোগ করে দেওয়ার উদ্দেশ্যে হাইটেক পার্ক অথোরিটি এ মেলার আয়োজন করেছে।’ ৫ অক্টোবর সকাল নয়টায় মেলা উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইটি কোর্স করে ক্যারিয়ার

বর্তমানে আইটি বিষয়ে পড়ার পরিকল্পনা অনেকেরই। এ ছাড়া প্রতিটি ভালো ছাত্রের স্বপ্ন হচ্ছে বিদেশে বিশেষ করে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানিসহ ভালো বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি অর্জন। তবে স্বপ্ন পূরণের প্রধান অন্তরায় হচ্ছে পড়ালেখার  খরচ। তাই ইচ্ছে থাকা সত্ত্বেও সবার পক্ষে বিদেশে গিয়ে পড়াশোনা করা সম্ভব হয় না। এই বাস্তবতাকে উপলব্ধি করে বাংলাদেশের শিক্ষার্থীদের স্বপ্নকে বাস্তবে রূপদানের লক্ষ্যে একটি সুযোগ সৃষ্টি করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমি (ডিআইএ)।

শিক্ষাপদ্ধতি : এ শিক্ষাব্যবস্থায় ব্রিটিশ কাউন্সিলের তত্ত্বাবধানে ফাইনাল পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয়। প্রশ্নপত্র প্রণয়ন ও উত্তরপত্র পরীক্ষিত হয় যুক্তরাজ্যে। এর যাবতীয় ক্লাস অনুষ্ঠিত হয় ডিআইএতে।

সার্টিফিকেট : এ শিক্ষাব্যবস্থায় যুক্তরাজ্যের গ্রিনিচ বিশ্ববিদ্যালয় কর্তৃক বিএসসি অনার্স ইন বিজনেস ইনফরমেশন টেকনোলজি সার্টিফিকেট দেয়া হয়। ক্রেডিট ট্রান্সফার : এখানে যুক্তরাজ্যসহ বিশ্বের সহস্রাধিক বিশ্ববিদ্যালয়ে ক্রেডিট ট্রান্সফার করার সুযোগ রয়েছে।

মান নিয়ন্ত্রণ : ডিআইএ ইতোমধ্যে আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণ, অভিজ্ঞ শিক্ষক, শ্রেষ্ঠ ফলাফল ও অধিক শিক্ষার্থীর জন্য যুক্তরাজ্যের এনসিসি এডুকেশন কর্তৃক বেস্ট পার্টনার ও একাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড অর্জন করেছে। ভর্তির যোগ্যতা : যেকোনো বিভাগের এইচএসসি/এ লেভেল অথবা সমমান পাস।   খরচ : বাংলাদেশে এই প্রোগ্রাম পড়তে মাত্র ৮ লাখ টাকা খরচ হয়, যা মাসিক কিস্তিতে পরিশোধ করা যায়।

চাকরির সুবিধা : পাসকৃত গ্র্যাজুয়েটদের কর্মসংস্থানের হার শতভাগ। বর্তমানে ডিআইএ’র শিক্ষার্থীরা ড্যাফোডিল গ্রুপের ২৫টি প্রতিষ্ঠানে এবং বিভিন্ন ব্যাংক, সরকারি, বেসরকারি ও মাল্টিন্যাশনাল কোম্পানিতে কর্মরত আছেন। এ ছাড়া ডিআইএ থেকে পাস করা শিক্ষার্থীরা ফ্রিল্যান্সিং করে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করছেন।

ক্যাম্পাস সুবিধা : ডিআইএতে রয়েছে লাইব্রেরি, ল্যাব এবং শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ওয়াইফাই ক্যাম্পাস জোন ব্যবহারের সুবিধা।  স্কলারশিপ সুবিধা : এখানে মেধাবী ও অসচ্ছলদের জন্য রয়েছে ১০%-১০০% পর্যন্ত ড্যাফোডিল ফাউন্ডেশন কর্তৃক স্কলারশিপের সুবিধা। ভর্তির

সেশন : ডিআইএতে বছরে চারটি সেশনে (মার্চ, জুন, সেপ্টেম্বর ও ডিসেম্বর) ও চাকরিজীবীরা সান্ধ্যকালীন শিফটে ভর্তি হতে পারেন। যোগাযোগ : ডিআইএ, কনকর্ড রিজেন্সি, ১৯/১, পান্থপথ, ঢাকা। ফোন : ৯১৩৮১৩৯, ০১৭১৩৪৯৩১৬৩  www.daffodil.ac

এসএসসি পাসেই নৌবাহিনীতে চাকরির সুযোগ, আবেদনের নিয়ম জেনে নিন।
বাংলাদেশ আর্মিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এমইএসে ১১০ জন নিয়োগ


সর্বশেষ সংবাদ

মিসকল থেকে প্রেম, অতঃপর কারাগারে বাংলাদেশি প্রেমিক

বাংলাদেশী হামলাকারী নিউ ইয়র্কে বিস্ফোরণ নিয়ে যে ভয়ঙ্কর তথ্য জানাল

টঙ্গীতে প্রবাসী দুই ভাইকে হত্যা

দেখে নিন মালয়েশিয়ার বাজারে আজকের স্বর্ণের দর কত!

মাশরাফিদের অগ্নিঝরা বোলিং নাস্তানাবুদ করে ছাড়ল ঢাকাকে

বিরাটকে প্রোপোজ করেছিলেন: বিয়ের খবরে যা বললেন তিনি!

মিরপুরে ২৬ দোকান উচ্ছেদসহ ২৪ লাখ টাকা জরিমানা

অপূর্বর চোখে সুন্দরী মিতুর আলো!

বিশ্বের সবচেয়ে নমনীয় দেহের মেয়ে!

শিশুটির বয়স মাত্র ৬,রোজগার কোটি কোটি টাকা।

তুরস্কের নেতা ইসরাইলকে আক্রমণ করেছেন : নেতানিয়াহু

কর্মবিরতিতে যাচ্ছে ঢাকা মেডিক্যাল কর্মচারীরা

মাঝ আকাশে হঠাৎ কান্নার আওয়াজ!

আমিরকে কেন আজ খেলানো হলো না?

এই কারণেই বিরুষ্কার বিয়ের একটি খবরও ফাঁস হয়নি, জেনে নিন কারণ

কেন কেঁদে দিলেন ‘দঙ্গল’ অভিনীত ১৭ বছরের কিশোরী জায়রা ওয়াসিম?

জেরুসালেমকে আমরা একটা সন্ত্রাসী রাষ্ট্রের দয়ার ওপর ছেড়ে দিতে পারি না : এরদোগান

আকায়েদের স্ত্রী, শ্বশুর-শাশুড়িকে ঢাকায় জিজ্ঞাসাবাদ

‘একের পর এক ব্যর্থ হচ্ছে ট্রাম্প’

গাজীপুরে প্রসাধনী কারখানায় আগুন, দগ্ধ ১১




error: Content is protected !!
Copy to clipboard