বুধবার, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং। ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৯:৫৩








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

ইয়েমেনে অারব আমিরাতের ৫ সেনা নিহত

বর্তমান সময়ে প্রতিবেশি দেশ গুলোর সাথে ভাল সম্পর্ক নেই ইয়েমেনের । দীর্ঘদিন ধরে সৌদি আরব জোটের সাথে যুদ্ধচলছে ।সৌদি যোটের সাথে রয়েছে মধ্যে প্রাচের অনেক দেশ তার মধ্যে অন্যতম আরব আমিরাত । সৌদি আরবের সাথে মিলে ইয়েমনে অনেক হামালা চালায় আবর আমিরাত । তবে এবার ইয়েমেনে সেনাঘাটিতে আল কায়েদার হামলায় সংযুক্ত আরব আমিরাতের ৫ সেনা সদস্য নিহত ও একজন আহত হয়েছেন।

শনিবার দেশটির আবিয়ান শহরের আমিরাত সমর্থিত সরকারি বাহিনীর একটি সেনাঘাটিকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে তুরস্কভিত্তিক সংবাদসংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে জানানো হয়েছে।

বিস্তারিত পড়তে Read More ক্লিক করুন...

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদেন বলা হয়, আমিরাত সমর্থিত ইয়েমেনের সরকারি বাহিনীর ঘাটিতে হালকা অস্ত্র ও রকেট গ্রেনেড হামলা করলে এ হতাহতের ঘটনা ঘটে। তবে হামলাকারীদের আটক করা যায়নি।

সন্ত্রাসীগোষ্ঠী আল কায়েদা এই হামলা চালিয়েছে বলে দাবি করছেন কর্তৃপক্ষ। কেননা তাদের দাবি এর আগেও সরকারি বাহিনীর ঘাটিতে একই পদ্ধতিতে বেশ কয়েকটি হামলা করেছিল নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আল কায়েদা।

২০১৭ সালে আবিয়ানের স্থানীয় কর্তৃপক্ষ ঘোষণা দেয়, তারা আবিয়ান শহর থেকে সমূলে আল কায়েদাকে বিতাড়িত করেছে। কিন্তু তাদের এ ঘোষণার পরও নিষিদ্ধঘোষিত ওই সন্ত্রাসীগোষ্ঠী বেশ কয়েকটি হামলা চালায় ওই অঞ্চলে।