বৃহস্পতিবার, ১৯শে এপ্রিল, ২০১৮ ইং। ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১১:২৫








প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য

সূচক বেড়েছে, কমেছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বৃহস্পতিবার মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর ডিএসইতে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার ডিএসইতে ৪০২ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় চার কোটি ১৬ লাখ টাকা কমেছে। আগের দিন এ বাজারে ৪০৬ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

এদিকে আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ২২৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮০টির, কমেছে ৯৬টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪০২ কোটি ৭০ লাখ ৫৮ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট কমে অবস্থান করে ৬২২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ২২৫১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪০৬ কোটি ৮৬ লাখ ৭৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪১ কোটি ৬১ লাখ ৬০ হাজার টাকা।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো: সিএমসি কামাল টেক্সটাইলস মিলস লিমিটেড, ইসলামী ব্যাংক লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, কনফিডেন্স সিমেন্ট লিমিটেড, বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেড, আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড এবং লিগাসি ফুটওয়্যার লিমিটেড।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪১ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৭৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির শেয়ার দর।

হঠাৎ স্বর্ণের দাম কমে গেল, আজ থেকে প্রতি ভরি মাত্র..
টিভির বাজারে এখন হট কেক সাশ্রয়ী দামে ওয়ালটনের ৩২ ইঞ্চি এলইডি টিভি!
তিন চাকার ‘প্রাইভেট কার’এখন বাংলাদেশে ,জেনে নিনদাম কত?


সর্বশেষ সংবাদ

অনলাইনে মেয়েকে বিক্রি, বাবার ৬০ বছর জেল

চট্টগ্রামে তাবলিগ মসজিদে উত্তেজনা, পুলিশ-পাহারা

সজনে ডাঁটার ঔষধি গুণাগুণ

নতুন নিয়মে পিতৃত্বকালীন ছুটি এক মাস!

ফেব্রুয়ারির মধ্যে কঙ্গনার বিয়ে

মেয়ের চিকিৎসার টাকা যোগাতে বুকের দুধ বিক্রি!

রাজধানীতে নকল প্রযুক্তি পণ্যে সয়লাব বাজার

আইকন তালিকা থেকে বাদ পড়ল সাব্বির রহমান

শূন্যে ছুড়ে বাচ্চাকে আদর করলে হতে পারে মহাবিপদ!

রাজধানীতে ‘জঙ্গি’ অভিযানঃ নিহত ৩

দাম কমেছে পেঁয়াজের

বিমানবন্দর থেকে কাকরাইলে মাওলানা সাদ, সারাদেশ অচল করে দেয়ার হুমকি

‘আর কত বাঁধ হবে তিস্তার ওপরে?’

স্বামী-স্ত্রীর উচ্চতার পার্থক্যেই দাম্পত্য সুখের হয়

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে খুলনায় আহত ৭

তাবলীগের আমীর মাওলানা সাদের বিতর্কিত যত বয়ান

দু’হাতে বল করে বিশ্বকে চমকে দিলেন কামিন্দু মেন্ডিস

উচ্চতা বৃদ্ধি নিয়ে ভুল তথ্যের জন্য জাপানি নভোচারীর দুঃখপ্রকাশ

পুলিশ বাহিনীকে আরও আন্তরিক হতে হবে: আবদুল হামিদ

ডিভোর্সের শীর্ষে শিক্ষিত নারীরা





error: Content is protected !!
Copy to clipboard