সোমবার, ২২শে জানুয়ারি, ২০১৮ ইং। ৯ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ। দুপুর ১২:০০








প্রচ্ছদ » রাজনীতি

ছাত্রলীগের কমিটিতে পদ পেলেন বিবাহিত ছাত্রদল নেতা

টঙ্গীতে হত্যাসহ একাধিক মামলার চার্জশিটভুক্ত আসামি ও ছাত্রদলের বিবাহিত সাবেক নেতাদের দিয়ে ছাত্রলীগের ওয়ার্ড কমিটি ঘোষণার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সন্ধ্যায় গাজীপুর মহানগরের টঙ্গী থানার অন্তর্গত ৫২, ৫৪, ৫৫ ও ৫৬নং ওয়ার্ড ছাত্রলীগের নবগঠিত কমিটি ঘোষণা করা হয়। টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি মেহেদি হোসেন কানন মোল্লা ও সাধারণ সম্পাদক মোশিউর রহমান সরকার বাবু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য এ কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

এদিকে, কমিটি ঘোষণার পর বিক্ষোভে ফেটে পড়েন সংগঠনের ত্যাগী ও পদবঞ্চিত নেতারা। খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘ ১৫ বছর পর টঙ্গী থানা ছাত্রলীগের অন্তর্গত ৫৪নং ওয়ার্ডের নবগঠিত কমিটির সভাপতি করা হয়েছে মেহেদী হাসান পলককে।

পলক ছাত্রদল নেতা সিরাজুল ইসলাম সাথীর নেতৃত্বে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। তাছাড়া তিনি বিবাহিত। কমিটি ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে গেছে পলকের বিয়ের ছবি ও ছাত্রদলের মিছিলের সামনের সারিতে থাকা পলকের ছবি। বিয়ের ছবিতে টঙ্গী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ছাত্রলীগের অন্যান্য নেতাদের উপস্থিতিও দেখা যায়।

অভিযোগ রয়েছে, মোটা অঙ্কের টাকার বিনিময়ে পলককে সভাপতি করেছেন টঙ্গী থানা ছাত্রলীগের সম্পাদক মোশিউর রহমান সরকার বাবু। ২৫ সদস্যবিশিষ্ট এ কমিটির সভাপতি, সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ অধিকাংশই বাবু সমর্থিত।

স্থানীয়রা অভিযোগ করেন, ‘যারা আন্দোলন সংগ্রামে মাঠে ছিল তাদেরকেই উপেক্ষিত রাখা হয়েছে। শুধু ছাত্রদল থেকে আগত ও বিবাহিত নয়, বাবু সমর্থিত হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামিকেও নেতৃত্বে আনা হয়েছে। ৫৫নং ওয়ার্ড ছাত্রলীগের সম্পাদক হিসেবে নির্বাচিত ইব্রাহিম সানি টঙ্গীর মঙ্গল চাঁন হত্যা মামলার অন্যতম আসামি।

২০১৫ সালে ২৩ জুন টঙ্গীর মিলগেট এলাকায় মঙ্গল চাঁনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই মামলার চার্জশিটভুক্ত আসামি ইব্রাহীম। ইব্রাহিম সানির বিরুদ্ধে টঙ্গী থানায় মারামারি ও লুটের অভিযোগে একাধিক মামলা রয়েছে। এ কমিটির সিনিয়র সভাপতি পারভেজ ঢালিও বিবাহিত। এছাড়াও ৫২নং ওয়ার্ডের সহ-সভাপতি আল আমিন বিবাহিত।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কমিটি ঘোষণার পর ফুঁসে উঠেছে ত্যাগী ও পদবঞ্চিত নেতারা। ‘সত্য কথা’ নামক একটি আইডি থেকে ৫৫নং ওয়ার্ড ছাত্রলীগের সম্পাদক ইব্রাহিম সানির মামলার চার্জশিটের ছবি প্রকাশ করে লেখা হয়, ‘এখন আরও ৪টা খুন করলেও সমস্যা নাই!’ রাসেদুল ইসলাম নামে ছাত্রলীগের এক নেতা লিখেছেন, ‘ছাত্রদলে পরিণত হচ্ছে ছাত্রলীগ!’

ছাত্রলীগের আরেক নেতা লিখেছেন, ‘তৈলবাজী আর টাকার কাছে ত্যাগী আর পরিশ্রমীরা আবারও পরাজিত।’

এ বিষয়ে টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান কানন মোল্লা বলেন, মোশিউর রহমান সরকার বাবুর বাড়ি ৫৪নং ওয়ার্ডে। সে ওই ওয়ার্ডে কমিটি নিজেই গঠন করেছে।

আমার কাছ থেকে শুধু স্বাক্ষর নিয়েছে। পলক যে ছাত্রদলের সঙ্গে জড়িত এবং বিবাহিত সেটা আমাকে বলেনি। টঙ্গী থানা ছাত্রলীগের সম্পাদক মোশিউর রহমান সরকার বাবু বলেন, টাকার বিনিময়ে কাউকে পদ দেয়া হয়নি। মহানগর ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা ও পরামর্শ করে যারা যোগ্য তাদেরকে মূল্যায়ন করা হয়েছে।

গাজীপুর মহানগর ছাত্রলীগের সম্পাদক তৌহিদুল ইসলাম দীপ বলেন, অনেকগুলো বিষয় আমাদের নজরে এসেছে। ইতিমধ্যে আমরা তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। কমিটির রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

ভাই ভাতিজার চেয়ে আমার কাছে দল বড়: হুসেইন মুহম্মদ এরশাদ
রংপুর নির্বাচনঃ ৮০টি ভোটকেন্দ্রের ফলাফল, দেখে নিন কে কত ভোট পেল?
বেঁচে গেলেন খালেদা জিয়া, অভিযোগ প্রমাণ হয়নি: দাবি আইনজীবীর


সর্বশেষ সংবাদ

রাজধানীতে নকল প্রযুক্তি পণ্যে সয়লাব বাজার

আইকন তালিকা থেকে বাদ পড়ল সাব্বির রহমান

শূন্যে ছুড়ে বাচ্চাকে আদর করলে হতে পারে মহাবিপদ!

রাজধানীতে ‘জঙ্গি’ অভিযানঃ নিহত ৩

দাম কমেছে পেঁয়াজের

বিমানবন্দর থেকে কাকরাইলে মাওলানা সাদ, সারাদেশ অচল করে দেয়ার হুমকি

‘আর কত বাঁধ হবে তিস্তার ওপরে?’

স্বামী-স্ত্রীর উচ্চতার পার্থক্যেই দাম্পত্য সুখের হয়

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে খুলনায় আহত ৭

তাবলীগের আমীর মাওলানা সাদের বিতর্কিত যত বয়ান

দু’হাতে বল করে বিশ্বকে চমকে দিলেন কামিন্দু মেন্ডিস

উচ্চতা বৃদ্ধি নিয়ে ভুল তথ্যের জন্য জাপানি নভোচারীর দুঃখপ্রকাশ

পুলিশ বাহিনীকে আরও আন্তরিক হতে হবে: আবদুল হামিদ

ডিভোর্সের শীর্ষে শিক্ষিত নারীরা

লিভার সুস্থ রাখে যেসব খাবার

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ

তীব্র শীতে এটিএম মেশিনে পরানো হল সোয়েটার!

যেসব ক্যান্সার নীরবে বাসা বাঁধে

হন্ডুরাসে ৭.৬মাত্রার ভূমিকম্পঃ সুনামির সতর্কতা

গাজীপুরে ছাত্রলীগের নেতৃত্বে বিবাহিতরা





error: Content is protected !!
Copy to clipboard