সোমবার, ২২শে জানুয়ারি, ২০১৮ ইং। ৯ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ। সকাল ১১:৫৬








প্রচ্ছদ » বিনোদন

২০১৭ সালে মারা গেছেন বলিউডের যে জনপ্রিয় তারকারা!

বছর জুড়ে নানা কারণে আলোচিত ছিল বলিউড। তারকাদের বিয়ে, বিচ্ছেদ, সন্তান জন্মদানের মতো একাধিক ঘটনায় সরব ছিল গণমাধ্যমগুলো। তবে এর মধ্যেও শোকের সাগরে ভাসিয়ে পৃথিবী থেকে বিদায় নেন বলিউডের একাধিক জনপ্রিয় তারকা। ২০১৭ সালে ভক্তদের কাঁদিয়ে পৃথিবী ছেড়ে চলে যাওয়া বেশ কয়েকজন জনপ্রিয় তারকাদের নিয়ে আমাদের আজকের আয়োজন।

 

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

ওম পুরি

এই বছরের ৬ জানুয়ারি ৬৬ বছর বয়সে বলিউড অভিনেতা এই পৃথিবী থেকে বিদায় নেন। মুম্বাইয়ের নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। বছরের শুরুতেই তার অকস্মাৎ মৃত্যুতে স্তব্ধ হয়ে যায় বলিউড। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে ‘বাজরাঙ্গি ভাইজান’, ‘ডার্টি পলিটিক্স’, ‘হেরা ফেরি’, ‘চাচি ৪২০’, ‘সিং ইজ কিং’, ‘ডন ২’ উল্লেখযোগ্য। তার অভিনীত শেষ সিনেমা ‘টিউবলাইট’ জুন মাসে রোজার ঈদ উপলক্ষে মুক্তি পায়।

 

‌রীমা লাগু

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কয়েকদিন আগে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। মে মাসের ১৮ তারিখে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৫৮ বছর বয়সী অভিনেত্রী রীমা লাগু। অল্প বয়সে অভিনয় জীবন শুরু করলেও নায়িকা হিসেবে কখনো পর্দায় দেখা যায়নি তাঁকে। এই অভিনেত্রীকে বেশিরভাগ সময়ে মায়ের চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। মারাঠি ও হিন্দি টেলিভিশনেও দাপটের সঙ্গে অভিনয় করে গিয়েছেন তিনি। এ বছর ‘নামকরণ‌’ সিরিয়ালে শেষবাবের মতো দেখা গিয়েছিল রীমা লাগুকে। তার অভিনীত কয়েকটি উল্লেখযোগ্য ছবির মধ্যে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’, ‘‌আশিকি’, ‘সাজন’, ‘হাম আপকে হ্যায় কউন’, ‘বাস্তব’, ‘‌কুছ কুছ হোতা হ্যায়’ এবং ‘কাল হো না হো’ অন্যতম। ‌

 

ইন্দ্র কুমার

মাত্র ৪৩ বছর বয়সে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে নিজের বাড়িতে প্রাণ হারান বলিউড অভিনেতা ইন্দ্র কুমার। বিশ বছর ধরে বলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত ছিলেন অভিনেতা। অভিনয় করেছেন ২০টির মতো ছবিতে। বলিউড ছাড়া বিভিন্ন টিভিপর্দায় ধারাবাহিকেও নজর কেড়েছিলেন ইন্দ্র কুমার। প্রয়াত ইন্দ্র কুমার সালমান খানের সঙ্গে কয়েকটি সিনেমায় কাজ করেছিলেন। সালমানের পরিবারের ঘনিষ্ঠ ছিলেন তিনি। ‘কাহি পেয়ার না হো যায়ে’, ‘ওয়ান্টেড’, ‘পেয়িং গেস্ট’, ‘তুম কো না ভুল পায়েঙ্গে’, ‘মাসুম’, ‘খিলাড়িও কা খিলাড়ি’- এর মতো ছবিতে অভিনয় করেন এই অভিনেতা।

 

শশী কাপুর

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা শশী কাপুর গত ৪ ডিসেম্বর মুম্বাইয়ের কোকিলাবেন আম্বানি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৯ বছর। গত কয়েক মাস ধরেই অসুস্থ ছিলেন এই খ্যাতনামা অভিনেতা। হিন্দি থেকে ইংরেজি, বিভিন্ন ভাষার সিনেমায় অভিনয় করেছেন তিনি। পেয়েছেন, পদ্মভূষণ, দাদাসাহেব ফালকে পুরস্কার।

 

অভিনয়ের পাশাপাশি ছবি প্রযোজনা, পরিচালনার কাজও করেছেন সমান দক্ষতায়। ১৯৬১ সালে ‘ধর্মপুত্র’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে ভারতীয় চলচ্চিত্র জগতে পা রাখেন শশী। ১৯৬০ এর শেষভাগ থেকে আশির দশকের মাঝামাঝি সময় পর্যন্ত তিনি জুটিবদ্ধ হন শর্মিলা ঠাকুর, রাখী এবং জিনাত আমানের সঙ্গে। এছাড়াও হেমা মালিনী, মৌসুমী চট্টোপাধ্যায় এবং পারভিন ববির সঙ্গেও তার জুটি উল্লেখযোগ্য।

 

বিনোদ খান্না

এই বছরের ২৭ এপ্রিল দীর্ঘদিন অসুস্থ থাকার পর মারা যান বিখ্যাত অভিনেতা ও রাজনীতিক ব্যক্তিত্ব বিনোদ খান্না। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। এ বছরের ৩১ মার্চ থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ১৯৬৮-তে বলিউডে তার আত্মপ্রকাশ। তার ঝুলিতে রয়েছে ১৪০টি ছবি। অভিনয়ের সাথে রাজনীতিতেও আত্মপ্রকাশ করেন তিনি। পাঞ্জাবের গুরুদাসপুর থেকে সাংসদ ছিলেন এই কিংবদন্তী অভিনেতা। তার শেষ কয়েকটি গুরুত্বপূর্ণ ছবির মধ্যে রয়েছে ‘দাবাং’, ‘প্লেয়ার’, ‘দাবাং টু’ ও ‘দিলওয়ালে’-এর মতো সিনেমাগুলো। ‘মেরে আপনে’, ‘অমর আকবর অ্যান্থনি’, ‘কুরবানি’, ‘ইনকার’, ‘হাত কি সাফাই’ তার অভিনয়জীবনের উল্লেখযোগ্য কিছু ছবি। শেষ অভিনীত ছবি ২০১৫ সালের ‘দিলওয়ালে’।

 

নীরজ ভোরা

অসংখ্য সিনেমায় অভিনয় করে দর্শক মাতিয়েছেন নীরাজ ভোরা। গত বছর ২০১৬ সালে ব্রেন স্ট্রোক হয় অভিনেতার। চিকিৎসা চলাকালীন কোমায় চলে যান। ১৪টি মাস মৃত্যুর সঙ্গে লড়াই করার পর পৃথিবীর মায়া ত্যাগ করে গত ১৪ ডিসেম্বর বিদায় নেন ‘বোল বচ্চন’ অভিনেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর। অভিনেতা প্রথমে দিল্লির একটি হাসপাতালে ভর্তি ছিলেন। প্রথমে তাকে ভেন্টিলেটরে রাখা হয়। পরে অবস্থার কিছুটা বদল হলে তাকে মুম্বাইয়ে নিয়ে আসেন প্রযোজক বন্ধু ফিরোজ নাদিয়াদওয়ালা। নিজের বাড়ির একটি ঘরে নীরজের থাকার ব্যবস্থা করেন।

 

২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে একজন নার্স ও ওয়ার্ড বয় রাখেন। সেই ঘরেই ফিজিওথেরাপিস্ট, নিউরো সার্জেন, জেনেরাল ফিজিসিয়ানরা এসে চিকিৎসা করে যান। কিন্তু শেষ রক্ষা হল না। কোমায় থাকা মানুষটাকে আর ফেরানো গেল না। কমেডি অভিনেতা হিসেবে পরিচিত নীরজ লিখেছিলেন ‘হেরা ফেরি’ সিনেমার চিত্রনাট্য। তার পরিচালনায় তৈরি হয়েছিল ‘ফির হেরা ফেরি’।

 

আমির খানের ছবি ‘রঙ্গিলা’র সংলাপ লিখেছিলেন নীরজ। ২০১৫ সালে ‘ওয়েলকাম ব্যাক’ সিনেমায় শেষ দেখা গিয়েছিল তাকে। রোহিত শেঠির ‘গোলমাল’ সিনেমার পাশাপাশি ‘বোল বচ্চন’, ‘ধাড়কান’, ‘পুকার’, ‘রঙ্গিলা’ সহ একাধিক ছবিতে কাজ করেছিলেন নীরজ। কয়েক বছর আগে মারা যান নীরজের স্ত্রী। তাদের কোনও সন্তান ছিল না।

 

এই তারকারা ছাড়াও রানি মুখার্জির বাবা পরিচালক রাম মুখার্জি মারা গেছেন এই বছর। অক্টোবরের ২২ তারিখে ৮৪ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মারা যান তিনি। এছাড়া শাম পাঞ্চাল, লেখ ট্যান্ডনের মতো বলিউড অভিনেতারাও এই বছর বিদায় নিয়েছেন পৃথিবী থেকে।

সাকিব অপুকে জুরুরি তলব করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, জানুন কি হতে যাচ্ছে?
আজ শাকিব খানের বিরুদ্ধে প্রতারণা ও মানহানির মামলার তারিখ
ভুল করে অদ্ভুত এক কাণ্ড করে বসলেন রানি মুখার্জি! যা আপনাকে অস্বস্তিতে ফেলবে


সর্বশেষ সংবাদ

রাজধানীতে নকল প্রযুক্তি পণ্যে সয়লাব বাজার

আইকন তালিকা থেকে বাদ পড়ল সাব্বির রহমান

শূন্যে ছুড়ে বাচ্চাকে আদর করলে হতে পারে মহাবিপদ!

রাজধানীতে ‘জঙ্গি’ অভিযানঃ নিহত ৩

দাম কমেছে পেঁয়াজের

বিমানবন্দর থেকে কাকরাইলে মাওলানা সাদ, সারাদেশ অচল করে দেয়ার হুমকি

‘আর কত বাঁধ হবে তিস্তার ওপরে?’

স্বামী-স্ত্রীর উচ্চতার পার্থক্যেই দাম্পত্য সুখের হয়

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে খুলনায় আহত ৭

তাবলীগের আমীর মাওলানা সাদের বিতর্কিত যত বয়ান

দু’হাতে বল করে বিশ্বকে চমকে দিলেন কামিন্দু মেন্ডিস

উচ্চতা বৃদ্ধি নিয়ে ভুল তথ্যের জন্য জাপানি নভোচারীর দুঃখপ্রকাশ

পুলিশ বাহিনীকে আরও আন্তরিক হতে হবে: আবদুল হামিদ

ডিভোর্সের শীর্ষে শিক্ষিত নারীরা

লিভার সুস্থ রাখে যেসব খাবার

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ

তীব্র শীতে এটিএম মেশিনে পরানো হল সোয়েটার!

যেসব ক্যান্সার নীরবে বাসা বাঁধে

হন্ডুরাসে ৭.৬মাত্রার ভূমিকম্পঃ সুনামির সতর্কতা

গাজীপুরে ছাত্রলীগের নেতৃত্বে বিবাহিতরা





error: Content is protected !!
Copy to clipboard