শনিবার, ২১শে এপ্রিল, ২০১৮ ইং। ৮ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৬:০২








প্রচ্ছদ » রাজনীতি

ডিএনসিসি উপ-নির্বাচনে ইসলামী ঐক্যজোটের প্রার্থী গাজী ইয়াকুব

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনসহ আগামী জাতীয় নির্বাচনে সারা দেশে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়া মুফতি আব্দুল লতিফ নেজামী ও মুফতি ফয়জুল্লাহর নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোট।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক মহাসমাবেশে ‍মুফতি আব্দুল লতিফ নেজামী এ ঘোষণা দেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

তিনি বলেন, স্বাতন্ত্র বজায় রেখে ইসলামী ঐক্যজোট আগামী জাতীয় নির্বাচনে মিনার প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেবে এবং সারা দেশে প্রার্থী দেবে। আসন্ন উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে মেয়র পদে আমাদের সহকারী মহাসচিব মাওলানা গাজী ইয়াকুবকে ইসলামী ঐক্যজোটের প্রার্থী ঘোষণা করছি।

ইসলামী ঐক্যজোট আগামীতে অন্য কোনো জোটে যাবে না বলেও ঘোষণা দেন মুফতি নেজামী।

তিনি বলেন, আমরা আগামী নির্বাচনে ২০ দলীয় জোট, মহাজোট বা অন্য কোনো জোটের সাথে সম্পৃক্ত হব না। প্রয়োজনে আমরা নিজেদের বলয়ের মধ্যে নিবন্ধিত-অনিবন্ধিত হকপন্থী অন্যান্য ইসলামী সমমনা দল নিয়ে জোট গড়ার চেষ্টা করব। কারণ, ইসলামী ঐক্যজোট স্বতন্ত্রভাবে দেশ ও জাতিকে ঐক্যবদ্ধ করে সুন্দর বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছে।

মুফতি আব্দুল লতিফ নেজামীর সভাপতিত্বে মহাসমাবেশে আরো বক্তব্য রাখেন- জোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবু তাহের জেহাদী, মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিমউদ্দিন, মাওলানা অধ্যাপক এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতি তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা মঈনুদ্দীন রুহী, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, মাওলানা শেখ লোকমান হোসাইন, সহকারী মহাসচিব মাওলানা ফারুক আহমদ, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা আব্দুল হাই ফারুকী, মাওলানা গাজী ইয়াকুব, মাওলানা এ কে এম আশরাফুল হক, ওবায়দুল হক, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা আনসারুল হক ইমরান, ছাত্র খেলাফতের সভাপতি মুহা. খোরশেদ আলম, ইসলামী ছাত্র সমাজের সভাপতি মু. নুরুজ্জামান, মাওলানা আব্দুল হাই আব্বাসী (কুমিল্লা), মাওলানা দেলোয়ার হোসাইন, মাওলানা আবু সায়েম (নেত্রকোনা), মাওলানা শহিদুল ইসলাম ইনসাফী (যশোর), মাওলানা বুরহানুদ্দীন কাসেমী, মাওলানা মেহেদী হাসান (ব্রাহ্মণবাড়িয়া), মাওলানা রহমতুল্লাহ (ডেমরা, ঢাকা), মাওলানা আবু তাহের খান, মাওলানা খাইরুল ইসলাম, মাওলানা হাকীম এনামুল হক (ময়মনসিংহ), মাওলানা মুখলিসুর রহমান (গাজীপুর), মাওলানা আসলাম রাহমানী, মাওলানা আবু ইউসুফ, ডা. হাবিবুর রহমান (সিলেট), মাওলানা মুজিবুর রহমান, মাওলানা হারিছুল হক (নরসিংদী), মাওলানা আ ন ম আহমদউল্লাহ, মাওলানা ওসমান কাসেমী (চট্টগ্রাম) প্রমুখ।

মহাসমাবেশে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ইহুদিরা অভিশপ্ত জাতি। তাদের দেশ নেই, রাষ্ট্র নেই। তাই তাদের কোনো রাজধানী হতে পারে না। ওআইসি জেরুজালেমকে মুসলমানদের রাজধানী ঘোষণা করেছে। আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। এই দাবি রক্ষার জন্য প্রয়োজনে বিশ্বের ২০০ কোটি মুসলমান লড়াই করবে।

ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, আমরা জোট করেছিলাম ইসলামের স্বার্থে, তা ত্যাগও করেছি ইসলামের স্বার্থে। আমাদের এই সিদ্ধান্ত ছিল সময়োপযোগী ও সঠিক। আমরা প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানাই এই জন্য যে, তিনি ইসলামের পক্ষে কিছু ভালো কাজ করেছেন। আশা করি, এর ধারাবাহিকতা বজায় থাকবে।

জোটের ভাইস চেয়ারম্যান মওলানা আব্দুল হামিদ (পীর সাহেব, মধুপুর) বলেন, ইজ্জতের মালিক আল্লাহ। আপনার (প্রধানমন্ত্রী) পাশে কিছু নাস্তিক-মুরতাদ এমপি আছে। তাদের কথায় কান না দিয়ে আপনি আল্লামা আহমদ শফীর দাবি মেনে নিয়েছেন। যদি ইজ্জত ধরে রাখতে চান, আগামী নির্বাচনের পূর্বেই দাওরায়ে হাদিসের সনদকে কার্যকর করে এই দাবি বাস্তবায়ন করুন।

ব্রেকিংঃ ১৭১টি ভোট কেন্দ্রের ফলাফল, দেখে নিন কে কত ভোট পেলেন
বিএনপিকে আওয়ামী লীগ কিভাবে স্বাধীনতার বিপক্ষ শক্তি বলে?
বছরটি স্মৃতি হয়েই থাকবে: খালেদা জিয়া


সর্বশেষ সংবাদ

অনলাইনে মেয়েকে বিক্রি, বাবার ৬০ বছর জেল

চট্টগ্রামে তাবলিগ মসজিদে উত্তেজনা, পুলিশ-পাহারা

সজনে ডাঁটার ঔষধি গুণাগুণ

নতুন নিয়মে পিতৃত্বকালীন ছুটি এক মাস!

ফেব্রুয়ারির মধ্যে কঙ্গনার বিয়ে

মেয়ের চিকিৎসার টাকা যোগাতে বুকের দুধ বিক্রি!

রাজধানীতে নকল প্রযুক্তি পণ্যে সয়লাব বাজার

আইকন তালিকা থেকে বাদ পড়ল সাব্বির রহমান

শূন্যে ছুড়ে বাচ্চাকে আদর করলে হতে পারে মহাবিপদ!

রাজধানীতে ‘জঙ্গি’ অভিযানঃ নিহত ৩

দাম কমেছে পেঁয়াজের

বিমানবন্দর থেকে কাকরাইলে মাওলানা সাদ, সারাদেশ অচল করে দেয়ার হুমকি

‘আর কত বাঁধ হবে তিস্তার ওপরে?’

স্বামী-স্ত্রীর উচ্চতার পার্থক্যেই দাম্পত্য সুখের হয়

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে খুলনায় আহত ৭

তাবলীগের আমীর মাওলানা সাদের বিতর্কিত যত বয়ান

দু’হাতে বল করে বিশ্বকে চমকে দিলেন কামিন্দু মেন্ডিস

উচ্চতা বৃদ্ধি নিয়ে ভুল তথ্যের জন্য জাপানি নভোচারীর দুঃখপ্রকাশ

পুলিশ বাহিনীকে আরও আন্তরিক হতে হবে: আবদুল হামিদ

ডিভোর্সের শীর্ষে শিক্ষিত নারীরা





error: Content is protected !!
Copy to clipboard