বুধবার, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং। ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৯:৫২








প্রচ্ছদ » প্রবাস

কুয়েতের মসজিদে জুমার নামাজে বাংলা খুতবা!

মধ্য প্রচ্যের বেশ সমৃদ্ধশালী একটি দেশ কুয়েত। সেখানে হাজার হাজার বাঙ্গালী যায় জিবিকার আশায়। তবে সেখানে তাদের মাতৃভাষার ব্যবহার সব জায়গায় পায় না তবে এবার এক মসজিদের খোঁজ মিলেছে যেখানে নাকি খুতবা দেয়া হয় বাংলায়।

কুয়েতে বাঙালি অধ্যুষিত এলাকায় একাধিক মসজিদে জুমার নামাজ ও দুই ঈদের নামাজে বাংলা খুতবা পাঠ করা হয়। কুয়েতের রুমোতিয়া আরবি এলাকায় অবস্থিত গাতা-৪ আবদুল্লাহ ইবনে আমর ইবনুল আস নতুন আরেকটি মসজিদে বাংলা খুতবা পাঠ করার অনুমতি দিয়েছে কুয়েতের ধর্ম মন্ত্রণালয়। আগামী ৭ ডিসেম্বর সেখানে জুমার মূল আরবি খুতবার আগে বাংলাতেও তা ভাষান্তর করে পাঠ করা হবে।

বিস্তারিত পড়তে Read More ক্লিক করুন...

বাংলাদেশ কোরআন প্রশিক্ষণ কেন্দ্র সালমিয়া অঞ্চলের রুমোতিয়া শাখার সভাপতি মোহাম্মদ ফারুক বলেন, অন্যান্য মসজিদ বাঙালি অধ্যুষিত এলাকায় অবস্থিত রুমোতিয়া একটি আরবি এলাকা এখানে জুমার নামাজে বাংলাদেশিদের জন্য বাংলা খুতবা পাঠ করা, এটি অবশ্যই সৌভাগ্য ও শুভ সংবাদ।

এতে বাংলাদেশি প্রবাসী মুসল্লিদের মধ্যে নিজেদের বন্ধন ও একতা দৃঢ় হবে। জেলিব আল সুয়েক হাসাবিয়ায় বড় মসজিদে জুমা ও দুই ঈদের নামাজে বাংলা খুতবা পাঠ করা হয়। বাংলাদেশিদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়।