বুধবার, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং। ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৯:৫৫








প্রচ্ছদ » খেলাধুলা

একটি সিদ্ধান্তেই বেঁচে গেল সৌম্যর ক্যারিয়ার!

ক্রিকেটে বরাবরই বাংলাদেশ বেশ ভাল অরে আসছে। যদিও মাঝে মধ্যে তাদের ফর্ম টা পরে যায় কিন্তু তার পরেও এ দেশে কিছু রত্ন খেলেওয়ার তৈরি হচ্ছে হার হামেশাই।

সৌম্য সরকার! ওপেনার হিসেবে বর্তমান সময়ে যাদের নাম আসে তাদের তিনজনই দলে সুযোগ পেতে পারে। তামিম ইকবাল, লিটন দাস ও ইমরুল কায়েস। এর বাইরে এনামুল হক বিজয় আছেন যিনি সুযোগ পেয়েও কাঝে লাগাতে পারেনি।
তাদের বাইরে আছেন সৌম্য সরকারও। তার জাতীয় দলে অভিষেকই হয়েছিল ওপেনিং হিসেবে। কিন্তু পরিস্থিতি বুঝে দারুন একটা কাজ করলেন সৌম্য যা তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হয়ে দাড়িয়েছে।

বিস্তারিত পড়তে Read More ক্লিক করুন...

ওপেনিংয়ে ভালো করতে পারছিলেন না তিনি। সাথে তামিমের জায়গা নিশ্চিত। ওপেনিংয়ে তাই অন্য পজিশনের জন্য লিটন ও কায়েসের সাথে লড়াইটাও করতে পারছিলেন না ফর্মের কারনে।

অন্যদিকে বাংলাদেশের তিন নম্বর পজিশন আবার সবচেয়ে অসহায়। কাউকেউ যোগ্য হিসেবে খুজে না পেয়ে শেষে সাকিব আল হাসান নিজেকে প্রমোট করে এখানে নিয়ে আসেন। তাতে আবার মিডল অর্ডার হয়ে পরে দুর্বল। তাই এই সুযোগটি নেয় সোম্য এবং তিন নম্বর পজিশনের জন্য গড়ে তুলেন নিজেকে। লিগে খেলে দারুন ভাবে এই পজিশনে মানিয়ে নেন তিনি। এবার একই পজিশনে সফল তিনি জাতীয় দলেও।

ফলাফল হিসেবে দেখা যাচ্ছে, ওপেনিংয়ে লিটন ৩ ম্যাচের সিরিজে ১ ম্যাচ ভালো করার পরও ইমরুলের পারফর্মেন্সের কারনে বাদ হয়ে যাচ্ছে। অন্যদিকে তিন নম্বর পজিশনে কিছুটা ভালো করলেই টিকে যাচ্ছেন তিনি (যদিও এখন পর্যন্ত তিন নম্বর পজিশনে সফলই তিনি)। আর তাই এটা যে সৌম্যের ক্যারিয়ারের অন্যরকম টার্নিং পয়েন্ট সেটা বলাই যায়।