বুধবার, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং। ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৯:৫০








প্রচ্ছদ » বিভিন্ন সংবাদ

মাত্র পাওয়াঃ চুড়ান্তভাবে খালেদা জিয়ার ৩ আসনের মনোনয়নপত্র বাতিল

আগামী ৩০ সে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন । ইতিমধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপি তাদের প্রার্থীদের মনোনয়ন দিয়েছে । তবে মনোনয়ন বাছাইয়ে অনেকের মনোনয়ন বাদ পড়েছে ।এদিকে নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া মনোনয়নপত্রের ওপর তৃতীয় ও শেষ দিনের মতো শুনানি চলছে। গত দু’দিনের মতো আজ সকালেও নির্বাচন ভবনের এজলাসে শুরু হয় শুনানি কার্যক্রম।

আজ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া- ৭ আসনের মনোনয়নপত্র বাতিল করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আজ শনিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নেন।

বিস্তারিত পড়তে Read More ক্লিক করুন...

প্রধান নির্বাচন কমিশনারসহ চার জন কমিশনার খালেদার মনোনয়ন বাতিলের পক্ষে ছিল। বিপক্ষে ছিলেন একমাত্র কমিশনার মাহবুব তালুকদার।এরআগে গত ২ ডিসেম্বর মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের সময়ে তিন আসনেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল।

আসন গুলো হল, ফেনী-১, বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৭। রোববার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তার মনোনয়ন বাতিল করা হয়।বগুড়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসনের সাজা হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

গত বুধবার (৫ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর পক্ষে তিন আইনজীবী তিন সংসদীয় আসনের জন্য এই আপিল করেন।